যুক্তরাজ্য সফরে আসছেন বাংলাদেশের সেনাপ্রধান

Share on facebook
Share on twitter
Share on linkedin
ব্রিকলেন নিউজঃ
সরকারি সফরে স্পেন ও যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
সফরের প্রথমভাগে শনিবার (২৩ জুলাই) স্পেনের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেছেন। স্পেন সফর শেষে সেনাপ্রধান সরকারি সফরে যাবেন যুক্তরাজ্যে।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে, সেনাপ্রধান ২৪ থেকে ২৬ জুলাই পর্যন্ত সরকারি সফরে স্পেনে অবস্থান করবেন। এই সফরে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর জন্য সদ্য ক্রয়কৃত দ্বিতীয় ‘এয়ারবাস সিএএসএ সি২৯৫ডব্লিউ’ বিমানের হস্তান্তরের নিমিত্তে চূড়ান্ত প্রস্ততিমূলক কার্যক্রম এবং এয়ারক্রুদের প্রশিক্ষল পর্যবেক্ষণের উদ্দেশ্যে এয়ারবাস ডিফেন্স এন্ড স্পেস কারখানা পরিদর্শন করবেন। এছাড়াও সেনাপ্রধান এই সফরে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক বাহিনীর জন্য ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্র ‘এএলসিওটিএএন’ এর উপযুক্ততা পর্যালোচনার লক্ষ্যে ইন্সটালাজা নামক প্রতিষ্ঠানও পরিদর্শন করবেন। এরপর তিনি স্পেনের সেনাবাহিনী প্রধান জেনারেল আমাদর ফার্নান্দো ইনসেনাত ওয়াই বিরিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে তারা দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক বিষয়াদি ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।
আইএসপিআর আরও জানিয়েছে, সফরের দ্বিতীয় অংশে সেনাবাহিনী প্রধান বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে আগামী ২৮ জুলাই যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য ২২তম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে যুক্তরাজ্যে গমন করবেন। এটি কমনওয়েলথ গেমস যা বার্মিংহাম ২০২২ নামেও পরিচিত। সেনাপ্রধান ২৮ থেকে ৩১ জুলাই পর্যন্ত সরকারি সফরে যুক্তরাজ্যে অবস্থান করবেন। সেনাবাহিনী প্রধান ১ আগস্ট দেশের উদ্দেশে রওনা দেবেন।
আইএসপিআর জানায়, কমনওয়েলথ গেমস-২০২২ এ বাংলাদেশের ৫০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল বিভিন্ন প্রতিযোগিতা ও অফিশিয়াল হিসেবে অংশগ্রহণ করবেন। সেনাবাহিনী প্রধান বিভিন্ন ইভেন্টে উপস্থিত থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের উৎসাহ দেবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০