দুই পলাতক আসামীর সাথে লন্ডনে মেয়র আরিফ

Share on facebook
Share on twitter
Share on linkedin

ব্রিকলেন নিউজঃ 

ব্যক্তিগত সফরে লন্ডন আসা,   সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে চাঞ্চল্যকর ছাত্রদল নেতা হত্যা মামলার পলাতক আসামি আব্দুর রকিব চৌধুরী এবং বাংলাদেশের আদালতে দন্ডপ্রাপ্ত  পলাতক আসামী বিএনপির ভারপ্রাপ্ত  চেয়ারম্যান তারেক রহমানের  সঙ্গে দেখা গেছে।

রকিব সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং মহানগর ছাত্রদলের সাবেক সহ-প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু হত্যা মামলার প্রধান আসামি।

আজ রবিবার বাংলাদেশের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করার কথা রয়েছে  মেয়র আরিফের। কিন্ত সামাজিক যোগাযোগ  মাধ্যমে  প্রকাশিত ছবিতে দেখা গেছে, তিনি  লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান  তারেক রহমানের সাথে ও সাক্ষাত করেছেন।

উল্লেখ্য, প্রায় ৪ বছর আগে সিলেট সিটি ২০১৮ সালের ১১ আগস্ট সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিজয় মিছিল শেষে মেয়র আরিফের বাসা থেকে ফেরার পথে খুন হন রাজু। এ ঘটনায় মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের চাচা যুবলীগ নেতা দবির আলী। ওই মামলায় রকিব ছাড়াও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ ২৩ জনের নাম উল্লেখ করেন তিনি। কিন্ত রকিব গ্রেফতার এড়াতে পালিয়ে লন্ডন চলে আসেন।

গত ৮ মে মেয়ের সঙ্গে সাক্ষাৎ করতে স্ত্রী সামা হক চৌধুরীসহ কয়েকজনকে নিয়ে মেয়র আরিফ লন্ডনে যান। সেখানে তিনি পারিবারিক ঘনিষ্টজনদের পাশাপাশি রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া লন্ডনের বাংলা গণমাধ্যমের অফিসেও তিনি গেছেন, সাক্ষাৎকার করেছেন। এসব জায়গায় যাওয়া-আসার সময় মেয়র আরিফের সঙ্গে গাড়িতে পলাতক রকিবকে দেখা গেছে।

এ প্রসঙ্গে নিহত ছাত্রদল নেতা রাজুর চাচা ও যুবলীগ নেতা দবির আলী ক্ষোভ প্রকাশ করে রকিবকে দেশে ফিরিয়ে আনার দাবি জানান। তিনি বলেন, সাংবাদিকদের লেখালেখির ফলে নির্মম হত্যা মামলার বিচার বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। একইসঙ্গে প্রধান আসামি রকিবকে দেশে ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন বলেন, সবাই সহযোগিতা করলে ন্যায়বিচার পাব বলে আশা করি।

সম্প্রতি লন্ডনে রকিবসহ কয়েকজনের সঙ্গে মেয়র আরিফকে বৈঠক করতে দেখা যায়। এমনকি রকিবের সঙ্গে একই গাড়িতে দেখা গেছে মেয়র আরিফকে। এসব ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

তারেক রহমান ও রকিব এর সাথে বৈঠক নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। মেয়র আরিফের লন্ডন সফর কি খুনি পলাতক আসামীদের নিয়ে কোন এজেন্ডা বাস্তবায়নের সফর নাকী অন্যকিছু। স্বাভাবিক নিয়মে,  স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়েই তাঁকে লন্ডন সফরে আসার কথা এবং ফিরে গিয়ে প্রতিবেদন দেয়ার কথা। এখন  দেখার বিষয় তিনি তারেক রহমান ও রাকিবের সাথে বৈঠক নিয়ে কি প্রতিবেদন জমা দেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১