মন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
জুয়েল রাজ:
ইতিহাসের পাতায় , সময়ের কালিতে এক নতুন ইতিহাস লেখা হলো আজ। যুক্তরাজ্যে  বাংলাদেশি বংশোদ্ভূত  প্রথম মন্ত্রী হিসাবে নিয়োগ পেলেন টিউলিপ। টানা চারবার একই আসন থেকে এম পি নির্বাচিত হয়েছেন তিনি।
বঙ্গবন্ধু নাতনি , শেখ রেহেনার মেয়ে টিউলিপ  সিদ্দীক , যুক্তরাজ্য  লেবার দলের সরকারের  নতুন নগর মন্ত্রী হিসাবে নিযুক্ত  হয়েছেন। লেবার যখন বিরোধী দলে ছিল তখন টিউলিপ ছায়ামন্ত্রী ছিলেন এখন তাঁকে মন্ত্রী হিসাবে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে।
যুক্তত
গত ৪ জুলাই ১৫ হাজার ভোটে উত্তর-পশ্চিম লন্ডনের একটি সমৃদ্ধ এলাকা হ্যাম্পস্টেড এবং হাইগেটের এমপি হিসাবে নির্বাচিত হন টিউলিপ। ২০১৫  সালে প্রথম পার্লামেন্টে প্রবেশ করে এটি চতুর্থবারের মতো (আগে হ্যাম্পস্টেড এবং কিলবার্ন হিসাবে) আসনটি ধরে রেখেছেন।
২০২১  সালে ছায়া নগর মন্ত্রী হওয়ার আগে তিনি ছায়া শিক্ষামন্ত্রী ছিলেন. রাজনীতিতে আসার আগে, তিনি কর্পোরেট পিআর ফার্ম ব্রান্সউইক এবং অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল-এ কাজ করেছেন।
 টিউলিপের মন্ত্রী হবার সংবাদ প্রকাশিত হওয়ার পর ব্রিটেনের বাঙালি কমিউনিটি   খুশির বন্যা বইছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার উত্তাপ টের পাওয়া যাচ্ছে। শুধু ব্রিটেন নয় দেশে বিদেশে বাঙালির  সেই খুশী প্রকাশ করছেন।
এবার ব্রিটেনের নির্বাচন পূর্ব সময় থেকেই আলোচনা ছিল, লেবার সরকার গঠন করলে বাংলাদেশি বংশোদ্ভুত  মন্ত্রী পেতে যাচ্ছে ব্রিটেন। এবং সেই তালিকার শীর্ষে ছিলেন টিউলিপ সিদ্দিক ও বাংলাদেশি বংশোদ্ভুত  প্রথম এম পি রোশনারা আলী। কিন্ত  প্রথম ঘোষিত ক্যাবিনেটে কারো নাম না থাকায়  সবাই আশাহত  হয়েছিলেন। কিন্ত সপ্তাহ না ঘুরতেই টিউলিপ সিদ্দীক কে নগর মন্ত্রী  হিসাবে নিয়োগ দিল স্যার স্টার কেয়ারমার।
Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১