লন্ডনে একই আসনে এমপি পদে লড়ছেন সাবেক স্বামী স্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
ব্রিকলেন নিউজ: 

আগামী ৪ জুলাই যুক্তরাজ্যের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সর্বমোট ৩৪ জন ব্রিটিশ বাংলাদেশি বিভিন্ন দল থেকে এবং স্বতন্ত্র হিসাবে নির্বাচনে অংশ নিয়েছেন। তবে বাঙালি অধ্যুষিত  পপলার লাইম হাউজ আসনে  এবার প্রতিদ্বন্দ্বিতা  করছেন দুই বাঙালি প্রার্থী যারা ছিলেন  সাবেক স্বামী স্ত্রী।লেবার পার্টি থেকে প্রার্থী হয়েছেন  বর্তমান এমপি আফসানা বেগম। তার সঙ্গে  স্বতন্ত্র হিসাবে প্রতিদ্বন্দ্বিতা  করছেন এহতেশামুল  হক।

বাংলাদেশি অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউস আসনে লেবার পার্টি থেকে এমপি প্রার্থী  আফসানা  বেগম এর পিতা  মৃত মনির উদ্দিন আহমদ। তিনি টাওয়ার হ্যামলেটসের  মেয়রও  নির্বাচিত হয়েছিলেন এবং লেবার পাটির সদস্য ছিলেন।আফসানা জন্ম ও বেড়ে ওঠা যুক্তরাজ্যেই। অন্যদিকে বাংলাদেশ নিয়ে  লেবার নেতা স্টার কিয়ারমারের বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে   টাওয়ার হ্যামলেটস  কাউন্সিলের লেবার পার্টির  সিনিয়র পদ থেকে পদত্যাগকারী সাবিনা আকতার আবার,  স্বতন্ত্র প্রার্থী এহতেশামুল  হকের বর্তমান স্ত্রী।অনেকের ধারণা বিতর্ক এড়াতে এবং স্বামীর নির্বাচনে সহায়তা করার জন্যই  সাবিনা দল থেকে পদত্যাগ করেন। সাবেক স্বামী স্ত্রীর এই নির্বাচনী যুদ্ধকে অনেকে আবার  প্রার্থীদের ব্যাক্তিগত  রেশ হিসাবে ও বিবেচনা করছেন।

উল্লেখ্য ২০১৯ সালে যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে লেবার পাটি থেকে পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে প্রথমবারের মতো বিপুল ভোটে আফসানা বেগম এমপি নির্বাচিত হন। এবারও তিনি একই দল থেকে নির্বাচনে অংশ নিয়েছেন।২০১৩ সালে  আফসানা ও এহতেশামুল এর  বিয়ে হয়েছিল। বিয়ের দুই বছরের মাথায় তাঁদের বিচ্ছেদ ঘটে।
এখন সাবেক স্বামী স্ত্রীর নির্বাচনে  যুদ্ধে কে জয়ী হবেন সেটি দেখার অপেক্ষায় স্থানীয় ভোটারগণ ।
Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১