আমরা ভারতের সরকারের বিরুদ্ধে : ফারুক

Share on facebook
Share on twitter
Share on linkedin
ব্রিকলেন নিউজ- 

দেশে গণতন্ত্র না ফেরা পর্যন্ত ‘ভারতীয় পণ্য বর্জন’ এর আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবেদিন ফারুক। তিনি বলেছেন, ভারতীয় পণ্য বর্জনের এই আন্দোলন চলছে, চলবেই। আমরা আপনাদের (ভারতের) বিরুদ্ধে নই, আমরা আপনাদের সরকারের বিরুদ্ধে। বাংলাদেশে অনেক গরিব মানুষ ভারতে আছেন, গণতন্ত্রকামী মানুষও ভারতে আছেন, আমরা তাদেরকেও সমর্থন করি।

 

আজ সোমবার (২২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে ভারতীয় পণ্য বর্জন ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই মানববন্ধন হয়।

জয়নুল আবেদিন ফারুক বলেন, ‘বাংলাদেশ গণতন্ত্রকে গলাটিপে হত্যা করার সহযোগী আপনারা (ভারত সরকার)। তাই আপনাদেরকে আমরা মানি না।

আপনাদের পণ্য, আপনাদের আগ্রাসনের বিরোধিতা আমরা করতেই থাকব, করতেই থাকব যতদিন না পর্যন্ত বাংলাদেশ এই ভারতীয় আগ্রাসন থেকে মুক্ত না হবে।’ 

তিনি আরো বলেন, ‘আর বিএনপিকে নিশ্চিহ্ন করতে পারবেন না। বিএনপি বসে থাকবে না। কোনো কোনো যুদ্ধে পিছিয়ে আসতে হয়।

বিএনপি এমন একজন নেতার নেতৃত্বে সংগঠিত হচ্ছে আজকে জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা কথা দিয়ে যেতে পারি, আন্দোলনে আমরা পিছু হটি নাই, আন্দোলনে শক্তি অর্জন করেছি। এই শক্তি দিয়ে বাংলাদেশে ইনশাল্লাহ তত্ত্বাবধায়ক সরকার কায়েম হবে, বাংলাদেশে তারেক রহমান ইনশাল্লাহ ক্ষমতায় আসবে, তার পিতার (জিয়াউর রহমান) মতো গণতন্ত্র বাংলাদেশে প্রতিষ্ঠা করবেন, এই অঙ্গীকার আমরা করতে চাই।’ 

বিজয় অবশ্যই বাংলাদেশের জনগণের হবে, এই আন্দোলনের নেতৃত্ব দেবেন তারেক রহমান উল্লেখ করে তিনি বলেন, ‘সরকারকে বলব, অত্যাচার বন্ধ করুন, জেল-জুলুম বন্ধ করুন, কারাবন্দি সকল নেতাকর্মীর মুক্তি দিন। যদি মুক্তি না দেন ইনশাল্লাহ একদিন সময় আসবে ইতিহাস কথা বলে। যারা ১০ মিনিটে গণতন্ত্র গলা টিপে হত্যা করেছেন, যারা ভোটের বাক্স ছিনতাই করে হেলিকপ্টারে এনে জয়লাভ করে দিয়েছেন, যারা এবছরে ৭ জানুয়ারি ভাইয়ে ভাইয়ে ডামি নির্বাচন করে আবার সংসদ ও গৃহপালিত বিরোধী দল তৈরি করে ঠিক থাকবে মনে করছেন আমি রাজপথের কর্মী হিসেবে একজন মুক্তিযোদ্ধা হিসেবে এটা বিশ্বাস করি না।

জয় অবশ্যই বাংলাদেশের হবে, বাংলাদেশের জনগণের বিজয় হবে।’ 

নবীন দলের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক সম্পাদক মীর সরাফত আলী সপু, প্রান্তিক ও জনশক্তি উন্নয়ন বিষয়ক সহসম্পাদক অপর্ণা রায়সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১