ইস্টহ্যান্ডস চ্যারিটির উদ্যোগে ১ম কর্মশালা সম্পন্ন

Share on facebook
Share on twitter
Share on linkedin

প্রেস বিজ্ঞপ্তি:

সোমবার (৪ ডিসেম্বর ২০২৩) ইস্টহ্যান্ডস ইন্টারন্যাশনাল চ্যারিটি সংস্থার উদ্যোগে লন্ডন বাংলা প্রেস ক্লাবে টাওয়ার হ্যামলেটেরবাসিন্দাদের জন্য একটি কার্বন রিডাকশন ফুটপ্রিন্ট কর্মশালার (ওয়ার্কশপ) আয়োজন করা হয়। টাওয়ার হ্যামলেটেসকাউন্সিলের আর্থিক সহযোগিতায় এই ওয়ার্কশপের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্টহ্যান্ডস ইন্টারন্যাশনাল চ্যারিটির সংস্থারচেয়ারম্যান ও বিশিষ্ট সাংবাদিক নবাব উদ্দিন। প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং ওয়ার্কশপ পরিচালনা করেনবৃটেনের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এস এর সংবাদ পাঠক ডাঃ জাকি রেজওয়ানা আনোয়ার।তিনি কার্বনের ব্যবহার কমানো, রিসাইক্লিং, এনারজি সাশ্রয় ও স্বাস্হ্য সম্মত জীবন পরিচালনা প্রভৃতি বিষয়ের উপর গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন।

ইস্টহ্যান্ডস ইন্টারন্যাশনাল চ্যারিটি সংস্থার পরিচিতি ও কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন সংস্থার নির্বাহী পরিচালক ও বিশিষ্টসাংবাদিক আ স ম মাসুম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত ও উক্ত সংস্থার উপদেষ্টা কে এমআবু তাহের চৌধুরী।

ইষ্টহ্যান্ডসের চেয়ারম্যান নবাব উদ্দিন বলেন, বর্তমান সময়ে কার্বণ নি:সরণ সবচেয়ে বড় চ্যালেন্জ। সেই চ্যালেন্জ মোকাবিলায়টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সহায়তায় আমাদের কার্বণ নি:সরণের প্রজেক্ট চালু করেছে। ৬ মাসব্যাপী এই প্রজেক্টে প্রতিসপ্তাহে ওয়ান টু ওয়ান সেশন ছাড়াও বিভিন্ন কমিউনিটি সংস্থার সাথে কয়েকঘন্টা ব্যাপী সেমিনার ও ওয়ার্কশপ করানো হবে।সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ পরামর্শকরা এতে প্রশিক্ষন দিবেন। যেমন আজকের ওয়ার্কশপ পরিচালনা করছেন ডাঃ জাকি রেজওয়ানাআনোয়ার। এই উদ্যোগটির লক্ষ্য জলবায়ু জরুরী অবস্থা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির সাথে সাথে কার্বন নিঃসরণ কমানোর বিষয়েতথ্য প্রদান করা।

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন ইস্টহ্যান্ডস ইন্টারন্যাশনাল চ্যারিটি সংস্থার ট্রাস্টি বাবলুল হক, উপদেষ্টা মো: আব্দুল মুনিমজাহেদী ক্যারল, প্রজেক্ট কোওর্ডিনেটর রুমানা রাখী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের ট্রেজারার সাংবাদিক সালেহ আহমদ, প্রথমনির্বাহী সদস্য আহাদ চৌধুরী বাবু, সাংবাদিক আলাউর রহমান শাহীন, ফটো সাংবাদিক নাহিদ জায়গিরদার, সাংবাদিক এনাম চৌধুরী, কিনু মিয়া প্রমুখ।

কর্মশালা শেষ হলে প্রাহ ত্রিশ জন অংশগ্রহণকারীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১