“বাংলা প্রেস ক্লাব বার্মিংহাম মিডল্যান্ডসের অভিষেক ২০২৩ সম্পন্ন”

Share on facebook
Share on twitter
Share on linkedin
সোহেল আহমদ চৌধুরী- 

বার্মিংহামের স্মলহীতের বিয়া লাউঞ্জে স্থানীয় সময় সন্ধ্যা ৬.৩০ মিনিট হল ভর্তি মানুষ, কানায় কানায় পূর্ণ হলটিতে তিল ধারণের ঠাঁই নেই। দীর্ঘ ১১ বছরের ধরে পেশাদার সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন কমিউনিটিকে বিভিন্নভাবে সেবা দিয়ে আসতেছে বাংলা প্রেস ক্লাব বার্মিংহাম মিডল্যান্ডস।

সব গঠিত বাংলা প্রেস ক্লাব বার্মিংহাম মিডল্যান্ডের কার্যকরী কমিটির অভিষেক উপলক্ষ্যে আয়োজিত উক্ত অনুষ্ঠানে বৃটেনের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিভিন্ন পেশার মানুষজন ও সাংবাদিক ভাইয়েরা এবং কমিউনিটির নেতৃবৃন্দের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

“বাংলা প্রেস ক্লাব বার্মিংহাম মিডল্যান্ডসের অভিষেক ২০২৩ সম্পন্ন”

বি পি সির নব গঠিত কমিটির সম্মানিত সভাপতি মোহাম্মদ মারুফের সভাপতিত্বে ও স্বাগত বক্তব্য এবং জাতীয় সংগিত পরিবেশনের মাধ্যমে সভার শুভ সূচনা হয়। বি পি সির সাধারণ সম্পাদক সাহিদুর রহমান সুহেল ও যুগ্ন সাধারণ সম্পাদক আশরাফুল ওয়াহিদ দুলালের যৌথ সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন কারি হাফেজ সায়েম আহমদ।

বিপিসির নব নির্বাচিত সভাপতি মোহাম্মদ মারুফের স্বাগত বক্তব্যের মাধ্যমে তিনি বিপিসির বিগত ১১ বছরের বিভিন্ন কার্যক্রম ও পেশাদার দক্ষ শিক্ষিত সংবাদ কর্মিদের সমন্বয়ে গঠিত বৃটেনের বাঙ্গালীদের মুলধারার প্রতিষ্ঠিত টিভি ও সংবাদপত্রের কর্মিদের দ্বারা গঠিত বাংলা প্রেস ক্লাব বার্মিংহাম মিডল্যান্ডেসের কার্যক্রম উপস্থিত অতিথিদের সামনে তুলে ধরেন। নব গঠিত কার্যকরী পরিষদের সকল সদস্যেদের এসট্রেজে ডেকে নিয়ে পরিচয় করে দেন । এসময় সকল কার্যকরী পরিষদের সদস্যেদের একে একে গলায় বেজ পড়িয়ে বরণ করে নেন বার্মিংহাম মিশনের সহকারি হাই কমিশনার মোহাম্মদ আলীমুজ্জামান, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি জনমত সম্পাদক সৈয়দ নাহাস পাশা ও বার্মিংহাম কমিউনিটির অত্যন্ত প্রবীণ মুরব্বি আলহাজ্ব নাছির উদ্দিন।

দেশ-বিদেশ পত্রিকা পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রধান সম্পাদক বদরুল আলম

সভায় উপস্থিত ছিলেন বার্মিংহামে বাংলাদেশের সহকারি হাই কমিশনের সহকারি হাই কমিশনার মোহাম্মদ আলীমুজ্জামান, কাউন্সিলর ও দূতাবাস প্রধান স্বার্ণালী চন্দ, নাজমুস সাকিব। সহকারি হাইকমিশনার মোহাম্মদ আলীমুজ্জামান তাঁর সুন্দর বক্তব্যের মাঝে সুন্দর সাবলীলভাবে তাঁর মিশন ও সরকার কিভাবে বিদেশের মাটিতে আমাদের বাঙ্গালী কমিউনিটির জন্য কাজ করে যাচ্ছে তাঁর ব্যাখ্যা দেন। বাংলা প্রেস ক্লাব বার্মিংহাম মিডল্যান্ডস সবসময় যে কোন বিপদে তাঁদের পাশে থেকে নিয়মতান্ত্রিকভাবে সহযোগিতা করে যাচ্ছে কমিউনিটির মানুষের কল্যাণ মুলক যে কোন কাজে। কাউন্সিলরদের মধ্যে বক্তব্য রাখেন- জিয়াউল ইসলাম, মায়া আলী, সাবিনা মালিক বানু, জালাল উদ্দিন, ঝুমা বেগম, জুলিয়েট বার্কার স্মিথ।

“বাংলা প্রেস ক্লাব বার্মিংহাম মিডল্যান্ডসের অভিষেক ২০২৩ সম্পন্ন”

কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে যাঁরা উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, ড. আব্দুল খালিক, আব্দুল লতিফ জেপি, ফয়জুর রহমান চৌধুরী এমবিই, কামরুল হাসান চুনু, কমরেড মসুদ আহমেদ , তাফাজ্জাল হোসেন চৌধুরী, এম এ রশিদ ভূইয়া, ফয়েজ উদ্দিন এমবিই, বশির মিয়া কাদির ,আব্দুল মালিক পারভেজ, কয়সর আহমদ , সৈয়দ কফিল আহমদ, সৈয়দ আখতার হোসেন কিবরিয়া ও রাজু পারভেজ।

রাজনৈতক নেতৃবৃন্দের মধ্যে যাঁরা বক্তব্য ও উপস্থিত ছিলেন- কবির উদ্দিন, মাহবুব আলম চৌধুরী মাখন, সৈয়দ জমশেদ আলী, মাওলানা কাদির আল হাসান, জুনেদুর রহমান, সয়ফুল আলম, এনামুল হক খান নেপা, এনামুল হাসান সাবির, হাসিব উদ্দিন মতিন।

অতিথি সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেনঃ সৈয়দ নাহাশ পাশা (সাবেক সভাপতি লন্ডন বাংলা প্রেস ক্লাব), সাবরিনা হেসেন (সিইও এনটিভি), শাহ ইউসুফ (সিইও lb24), আবু সাঈদ চৌধুরী সাদী (সাধার সম্পাদক, লিভারপুল বাংলা প্রেস ক্লাব), আহাদ চৌধুরী বাবু (ফাস্ট এক্সিকিউটিভ মেম্বার, লন্ডন বাংলা প্রেস ক্লাব), আব্দুল কাদির চৌধুরী মুরাদ (ব্যুরো চীফ বাংলা টিভি), এনাম চৌধুরী (Lb24), পলি রহমান (সাবেক সদস্য, লন্ডন বাংলা প্রেস ক্লাব), মো: আব্দুল আজাদ (সাংবাদিক, লিভারপুল)।

“বাংলা প্রেস ক্লাব বার্মিংহাম মিডল্যান্ডসের অভিষেক ২০২৩ সম্পন্ন”

দেশ-বিদেশ পত্রিকা পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রধান সম্পাদক বদরুল আলম , যুক্তরাজ্য ক্রীড়া প্রতিনিধি মোঃ আহসান হোসেন রবিন , লেস্টার প্রতিনিধি মোঃ আজমল হোসেন , দেশ-বিদেশ পত্রিকার তরুন প্রতিভাবান ফটো সংবাদিক মোঃ রিহান আহমদসহ প্রমুখ ।

অভিষেক অনুষ্ঠানে বক্তারা বাংলা প্রেস ক্লাব বার্মিংহাম মিডল্যান্ডেসের নানামুখী জনকল্যান মূলক কাজের ভূয়সী প্রশংসা করে মিডিয়া জগতের সাথে সাথে বিভিন্ন সেবামূলক কাজ ও বিপিসি আমাদের সমাজের নানা অসংগতি গুলো সঠিক সময় কমিউনিটির সামনে তোলে ধরার ও সত্য সঠিক সংবাদ প্রকাশের ক্ষেত্রে সব সময় সচেস্ট থাকবেন বলে আশা ব্যক্ত করেন।

প্রতিটি টেবিল ছিল অতিথিতে পরিপূর্ণ সবাই ছিলেন উৎসবের আমেজে । উপস্থিত অতিথিরা বিপিসি প্রসঙ্গে প্রতিটি বক্তার বক্তব্য ধৈর্য্য সহকারে শ্রবণ করেন । বক্তব্য পর্বের শেষের দিকে উপস্থিত অতিথিদেরকে আপ্যায়ন করা হয় গরম গরম খাবার ও শেষে চা কফি ডিজার্ট দিয়ে। অনুষ্ঠানের শেষ পর্বে ছিল সুদুর লন্ডন থেকে আগত শিল্পীদের মন মাতানো গান, গণ সংগিত আর বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের হৃদয় কাঁপানো বিখ্যাত মুক্তির গান কারার ঐ লৌহ কপাট সহ অনেক গান যা প্রতিটি অতিথিদের হৃদয় ছোঁয়ে গেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১