জাতীয় পার্টির রওশন-কাদেরের আলাদা চিঠি, সিদ্ধান্ত নেবে ইসি

Share on facebook
Share on twitter
Share on linkedin
নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, জাতীয় পার্টির কাছ থেকে দুটি চিঠি এসেছে। এগুলো কমিশনের কাছে উত্থাপন করা হবে। তখন কমিশন যে সিদ্ধান্ত নেবে, সেটাই চূড়ান্ত। তবে সাধারণত দলের চেয়ারপারসন, সাধারণ সম্পাদক বা মহাসচিব এই চিঠি দিতে পারেন।

 

আজ শনিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অশোক কুমার দেবনাথ এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, এখন পর্যন্ত ৯টি দলের কাছ থেকে চিঠি পেয়েছে ইসি। যারা জোটবদ্ধ হয়ে নির্বাচন করেছে। দলগুলো হলো- বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি (মঞ্জু), জাতীয় পার্টি (রওশন এরশাদ), বাংলাদেশ সাম্যবাদী দল, তৃণমূল বিএনপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল, তরীকত ফেডারেশন ও বিকল্পধারা বাংলাদেশ।

 

অশোক কুমার দেবনাথ আরো বলেন, আওয়ামী লীগের চিঠিতে আছে তারা জোটবদ্ধ হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে। আর আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত ফরমে মনোনয়ন বিতরণ করা হবে। তবে আওয়ামী লীগের চিঠিতে বলা নেই তাদের সঙ্গে কারা জোটবদ্ধ হবে। সাম্যবাদী দল ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেএই মর্মে চিঠি দিয়েছে।

 

আজ দুপুরে জাতীয় পার্টির মহাসিচব মুজিবুল হক চুন্নু স্বাক্ষরিত চিঠিতে মনোনয়নের ক্ষমতা দলের চেয়ারম্যান জি এম কাদেরকে দেওয়া হয়। এতে বলা হয়, মনোনীত প্রার্থী নির্বাচনে জাতীয় পার্টির ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে দলের প্রার্থী মনোনয়ন ও প্রতীক বরাদ্দ করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তবে ওই চিঠিতে জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে কিছু বলা ছিল না।

এরপর বিকেলে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের পক্ষে নির্বাচন কমিশনে একটি চিঠি দেওয়া হয়। এতে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধভাবে অংশগ্রহণ করবে জাতীয় পার্টি।

 

সকালে জাতীয় পার্টির অন্য একটি অংশ মনোনয়নপত্র দেওয়ার ক্ষমতার বিষয়ে একটি চিঠি নির্বাচন কমিশনে দিয়েছে, এ বিষয়ে জানতে চাইলে রওশন এরশাদের মুখপাত্র কাজী মামুনুর রশিদ সাংবাদিকদের বলেন, জাতীয় পার্টির অন্য কোনো অংশ নেই। রওশন এরশাদ যেখানে থাকবেন সেটাই জাতীয় পার্টি। জাতীয় পার্টিতে মনোনয়নপত্র রওশন এরশাদের স্বাক্ষরেই হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০