ব্রিটিশ পার্লামেন্টে রোহিঙ্গা শরণার্থী নারীদের অধিকার ও নিরাপদ প্রত্যাবর্তন নিশ্চিত করণে সভা

Share on facebook
Share on twitter
Share on linkedin

প্রেস বিজ্ঞপ্তি :

ওয়েস্টমিনস্টার পার্লামেন্টে হাউস অফ কমন্সে, ৮ নভেম্বর, ২০২৩-এ একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। জানালা ইউকের আয়োজনে এবং সেন্টার ফর বাঙালি স্টাডির সহযোগীতায় (CFBS) রোহিঙ্গা নারীদের নিরাপত্তা এবং নিরাপদ প্রত্যাবর্তন নিশ্চিত করার ক্ষেত্রে আন্তর্জাতিক সম্প্রদায়ের করণীয় শীর্ষক সভা অনুষ্টিত হয়। ব্রিটিশ পার্লামেন্টে অনুষ্টিত সভায় প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন লেবার এমপি ডাঃ রূপা হক, টোরি এমপি টম হান্ট, আন্তর্জাতিক মানব অধিকার সংগঠক কারিন ভেলটারসন, বার্মা ক্যাম্পেইন ইউকে, ডাঃ জাকি রেজওয়ানা (আনোয়ার এফআরএসএ), জানালা সভাপতি সাংবাদিক আমিমুল তানিম।

সভায় বক্তারা, রোহিঙ্গা নারী ও মেয়েদের জন্য নিরাপদ বাসস্থান, মাতৃত্বকালীন স্বাস্থ্যসেবা, শিক্ষা, এবং সামাজিক, পারিবারিক নিরাপত্তার প্রদানের উপর গুরুত্ব দেন এবং প্যানেলিস্টরা এই সমস্যা কার্যকর ভাবে মোকাবেলার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অর্থনৈতিক অনুদান নিশ্চিত করণে আহবান জানান এবং আন্তর্জাতিক শরণার্থী আইনের যথাযথ প্রয়োগর মাধ্যমে বাংলদেশে অবস্থানরত ১২ লক্ষ্য শরণার্থীদেড় নিজ দেশে নিরাপদে ফিরিয়ে নিতে কার্যকর পরিকল্পনা গ্রহণে বাংলাদেশ এবং মায়ানমার সরকারকে আহ্বান জানানো হয়।
সভায় বিপুল সংখ্যক মানবদিকার কর্মীদের উপস্থিতিতে প্যানেলিস্টদের পাশাপাশি আলোচনায় অংশনেন জানালা সাধারণ সম্পাদক দেওয়ান মাহিদ, সাংগঠনিক সম্পাদক ইফতেকার সিদ্দিকী, CFBS এর ডাইরেক্টর নাজমুল হক , সাংবাদিক শেখ মতিউর রহমান বাবলু , সাংবাদিক তামান্না মিয়াঃ, মানব অধিকার কর্মী জুবায়ের।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০