শহীদ জননী জাহানারা ইমামের জন্মদিনে যুক্তরাজ্য ৭১’র ঘাতক দালাল নির্মুল কমিটির সভা

Share on facebook
Share on twitter
Share on linkedin

জুয়েল রাজ:

গতকাল ৩রা মে শহীদ জননী জাহানারা ইমামের জন্মদিন উপলক্ষে ৭১’র ঘাতক দালাল নির্মুল কমিটি যুক্তরাজ্য শাখার  এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্য কমিটির সহ সভাপতি নিলুফার ইয়াসমিন হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুনিরা পারভীনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, সাবেক সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, সর্ব ইউরোপীয়ান নির্মুল কমিটির সাধারণ সম্পাদক , আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য কমিটির সভাপতি, সৈয়দ আনাস পাশা, উপদেষ্টা নুরুদ্দিন আহমেদ, সহ সভাপতি জামাল আহামেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল রাজ, শাহ বেলাল, সাংগঠনিক সম্পাদক সুশান্ত দাশ, কোষাধ্যক্ষ এনামুল হক, জ্যোৎস্না পারভীন ও নাজমা হুসেন।

সভায় গভীর শ্রদ্ধায় স্মরণ করা হয় জাহানারা ইমাম কে। যার জন্ম না হলে বাংলাদেশে কুখ্যাত যুদ্ধাপরাধীদের বিচার আলোর মুখ দেখত না বলে মন্তব্য করেন বক্তারা।
সভায় জাহানারা ইমামের সাথে ব্যাক্তিগত স্মৃতিচারণের পাশাপাশি, বক্তারা বলেন জাহানারা ইমাম আজ আর একক ব্যক্তি নন, তিনি এখন একটি প্রেরণার নাম, একটি আলোক বর্তিকা। যে আলো আমরা ছুঁয়ে দেখেছি ২০১৩ সালের গণজাগরণ মঞ্চ। বারবার উঠে আসে তার ৭১ ‘র দিনগুলো বইয়ের প্রসঙ্গ, তাঁর অন্যান্য সাহিত্য কর্ম আড়াল হয়ে গেছে এই একটি বইয়ের কাছে। এই একটি বই কয়েকটি প্রজন্মকে মুক্তিযুদ্ধের এক অনবদ্য দলিল হিসাবে ঋদ্ধ করেছে।
যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মুল কমিটির পক্ষ থেকে জাহানারা ইমামের আন্দোলন সংগ্রাম তাঁর জীবনীকে আন্তর্জাতিক ভাবে ছড়িয়ে দিতে কাজ করার ও পরামর্শ দেয়া হয়। জাহানারা ইমামের মৃত্যুর পূর্বে লেখা শেষ চিঠি ও তাঁর জীবনী পাঠ করেন সভাপতি নিলুফার ইয়াসমিন হাসান।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০