লন্ডনে অনুষ্ঠিত হলো একুশের প্রভাতফেরি

Share on facebook
Share on twitter
Share on linkedin

জুয়েল রাজঃ 

একুশের প্রভাতফেরি আয়োজন পরিষদের উদ্যেগে প্রতিবছরের মত এবছর ও উদযাপিত হলো একুশের প্রভাতফেরি।
সকাল ১০ টায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে, কেন্দ্রীয় শহীদ মিনারে, সংগঠনের সদস্যদের পাশাপাশি যোগ দিয়েছিলেন, টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস, স্পিকার কাউন্সিলার আহবাব হোসাইন এবং কালচারাল লিড মেম্বার কাউন্সিলার সাবিনা আক্তার। লন্ডন বাংলা প্রেস ক্লাব, চ্যানেল এস টেলিভিশন সহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ নানা শ্রেণী পেশার মানুষ সেখানে সমবেত হয়ে, ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারীর শহীদদের স্মরণে, শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
মেয়র জন বিগস তার স্বাগত বক্তব্যে বলেন, ভাষা আন্দোলনের ৭০ বছর উদযাপন অবশ্যই গর্বের। নতুন প্রজন্ম তাদের ইতিহাস কে ধারণ করে গর্ব বোধ করবে বলে আমি মনে করি।
পরিষদের সদস্য সচিব স্মৃতি আজাদের পরিচালনায় বক্তব্য রাখেন, স্পিকার কাউন্সিলার আহবাব হোসাইন এবং কালচারাল লিড মেম্বার কাউন্সিলার সাবিনা আক্তার ও সংগঠনের সভাপতি ডাঃ রফিকুল হাসান জিন্নাহ।
“আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি ” গানে কন্ঠ মিলিয়ে উপস্থিত সকলে পুরো আলতাব আলী পার্ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে ফিরে আসেন। লন্ডন এন্টারপ্রাইজ একাডেমির উদ্যেগে অর্ধ শতাধিক শিক্ষার্থী ও সমবেত হয়েছিলেন শহীদ মিনারে, শিক্ষার্থীদের মধ্য থেকে বাংলা সহ তাদের আদিভূমির মাতৃভাষায় পাঠ করেন” আমি আমার দেশ কে৷ ভালোবাসি “।
প্রচন্ড দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত তিন দিনে ব্রিটেনের জন জীবন অনেকটাই বিপর্যস্ত, বাতিল হয়েছে পূর্ব ঘোষিত বিভিন্ন সংগঠনের কর্মসূচী। সব বাঁধা বিপত্তি অতিক্রম করে প্রভাতফেরি তে যোগ দিয়েছিলেন, যুক্তরাজ্য উদীচি সভাপতি হারুনুর রশীদ, কমিউনিস্ট পার্টি সভাপতি এডভোকেট আবেদ আলী, জুবের আখতার সোহেল, শাহরিয়ার বিন আলী, সুব্রত দাশ খোকন, সুশান্ত দাশ প্রশান্ত, অজন্তা দেব রায়, রিনা দাশ, অপু রায়, মিফতা নূর, মিঠু আজাদ, প্রিয়তি শেখ । চিত্র নায়িকা রূহি ও সোনিয়া মডেল ইমরান ও ফারজিন  মাহবুব


সাংবাদিকদের মধ্যে যোগ দিয়েছিলেন, মনসুর উদ্দীন, আনসার আহমেদ উল্লাহ, আহাদ চৌধুরী বাবু, সালেহ আহমেদ, কামাল মেহেদী, মোস্তাক আলী বাবুল, ডঃআনিসুর রহমান, আব্দুল কাইয়ুম, জুয়েল রাজ, কয়েস আলী, রেজাউল করিম মৃধা শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, খালেদ হোসেন রনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১