ইউনিসে লণ্ডভণ্ড পুরো ব্রিটেন

Share on facebook
Share on twitter
Share on linkedin

বাঁধন দাসঃ

ঝড় ইউনিসে লণ্ডভণ্ড  হয়ে গেছে পুরো ব্রিটেন। বিগত কয়েক দশকের মধ্যে সবথেকে শক্তিশালী ঝড় আঘাত হেনেছে  ব্রিটেনে। স্থানীয় সময় শুক্রবার সকালবেলা ইউনিস নামের ওই ঝড়টি আঘাত হানে ।  বিবিসি জানিয়েছে, এই ঝড়ে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে রয়েছে দেশটির কয়েক লাখ মানুষ। তাদেরকে নিজ নিজ বাড়িতে অবস্থান করার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে ট্রেন ও ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। রাস্তায় রাস্তায় বড় বড় গাছ চাপা উপড়ে পড়ে গেছে। কোথাও কোথাও গাড়ি চাপা পড়ে  দুমড়ে মুচড়ে  যাওয়ার নানা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ও টু এরিনার  মতো স্থাপবার ছাদ  উড়ে গেছে।হিথ্রো আয়ারল্যান্ডে ৫৫ হাজার বাড়ির বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে বলেও জানা গেছে।

এদিকে পূর্ব প্রস্তুতি হিসাবে  ব্রিটিশ সরকার ঝড়ের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত করে রেখেছিল। এবং  রেড অ্যালার্ট জারি করা হয়েছে।  ইংল্যান্ডের দক্ষিণ ও পূর্বাঞ্চল এবং ওয়েলসে।  দক্ষিণ ইংল্যান্ডের একটি দ্বীপ আইল অব ওয়াইটের একটি স্থানে বাতাসের গতি  ঘণ্টায় ১২২ মাইল ছিল বলে রেকর্ড করা হয়েছে। উত্তর আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডের কোথাও কোথাও তুষারপাতের ব্যাপারেও সতর্ক করে দেওয়া হয়েছে।

হিথ্রো বিমানবন্দরে ফ্লাইট বাতিল হয়েছে ৪৪টি এবং লন্ডন সিটি বিমানবন্দরে বাতিল হয়েছে ৩৬টি। এখন পর্যন্ত যতগুলো ফ্লাইট বাতিল হয়েছে তার সবগুলোই আভ্যন্তরীণ কিংবা ইউরোপীয়। ব্রিটিশ এয়ারওয়েজ ছাড়াও আরও কিছু বিমান সংস্থার ফ্লাইটও বাতিল হয়েছে। লগনাইর বাতিল করেছে ৩০টি আভ্যন্তরীণ ফ্লাইট। ম্যানচেস্টার, অ্যাবারডিন, লিভারপুল ও মান থেকে এই বিমানগুলোর লন্ডনে আসার কথা ছিল।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০