ভিসা ক্রেডিট কার্ডে লেনদেন করবে না অ্যামাজন

Share on facebook
Share on twitter
Share on linkedin
জুয়েল রাজঃ  
ব্রিটেনে ভিসা ক্রেডিট কার্ডে লেনদেন  বন্ধ করে দিচ্ছে অ্যামাজন। আগামী  ১৯  জানুয়ারি থেকে যুক্তরাজ্যে ইস্যু করা ভিসা ক্রেডিট কার্ড গ্রহণ করা বন্ধ করবে বলে জানিয়েছে এই অনলাইন রিটেল জায়ান্ট।  
কারণ হিসেবে জানিয়েছে,  ক্রেডিট কার্ড লেনদেন এর ক্ষেত্রে উচ্ছারে  ফি গুণতে হয় তাদের। যার  কারণে হয়েছে তারা ক্রেডিট কার্ডে বিক্রি বন্ধ করে দিচ্ছে,   তবে ভিসা ডেবিট কার্ডগুলি  গ্রহণ করা হবে। ডেভিড কার্ডে আপাতত কোন প্রভাব পড়ছে না।
 অ্যামাজন বলেছে: “কার্ড পেমেন্ট গ্রহণের খরচ গ্রাহকদের জন্য সর্বোত্তম মূল্য প্রদানের জন্য একটি বাধা হয়ে দাঁড়িয়েছে।”
 অনলাইন খুচরা বিক্রেতা বলেছেন যে প্রযুক্তির অগ্রগতির কারণে সময়ের সাথে সাথে খরচ কমতে হবে, “কিন্তু উল্টো  তারা তাদের ফি বৃদ্ধি করছে। আমাজন তাদের  প্রাইম গ্রাহকদের ভিসা ব্যবহার বাদ দিয়ে   বিকল্প কার্ডে অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করার জন্য  ২০ পাউন্ড এবং অন্যান্য গ্রাহকদের জন্য ১০ পাউন্ড  অফার করছে।
 ভিসা এক বিবৃতিতে বলেছে, ” এটি খুবই  হতাশাজনক  যে, অ্যামাজন ভবিষ্যতে ভোক্তাদের পছন্দ সীমিত করার হুমকি দিচ্ছে। যখন ভোক্তাদের পছন্দ সীমিত, তখন কেউ জয়ী হয় না।” অ্যামাজন সাথে  তাদের একটি দীর্ঘস্থায়ী সম্পর্ক” এবং  এই  পরিস্থিতি সমাধান করার চেষ্টা করছে অ্যামাজন,   যাতে গ্রাহকরা অ্যামাজন ইউকে-এর সাথে ভিসা ক্রেডিট কার্ড ব্যবহার করতে সক্ষম হবে।
তবে,  ক্রেডিট কার্ডে করা লেনদেন প্রক্রিয়া করার জন্য ভিসা খুচরা বিক্রেতার কাছ থেকে কত টাকা নেয় তা বলতে অস্বীকৃতি জানিয়েছে অ্যামাজন। ভিসাও মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে যদিও এটি দাবি করেছে যে গড়ে এটি একটি ক্রয়ের মূল্যের শুণ্য দশমিক এক  এর কম লাগে।
Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০