অনুষ্ঠিত হলো লন্ডন মিডিয়া কাপ ফুটবল ২০২১ 

Share on facebook
Share on twitter
Share on linkedin

আকরাম এর গোলে ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড   চ্যাম্পিয়ন 

বাঁধন দাসঃ

অনুষ্ঠিত  হয়ে গেল, ফুটবলকে ঘিরে উৎসাহ আর উদ্দীপনায় ভরপুর  এক দিনব্যাপী টুর্নামেন্ট। লন্ডন বাংলা প্রেসক্লাবের  ধারাবাহিক আয়োজনের অংশ হিসাবে কোভিড ক্রান্তিকাল পেরিয়ে দুই বছর পর অনুষ্ঠিত  হল এই মিডিয়া কাপ ফুটবল ২০২১। টানা দ্বিতীয় বার শিরোপা জিতল ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড।

  গতকাল  ২৪ অক্টোবর রবিবার দুপুর ১২টায় পূর্ব লন্ডনের মাইল এন্ড স্টেডিয়ামের আর্টিফিসিয়াল টার্ফে এই সিক্স এ সাইড টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় প্রেসক্লাবের সদস্যবৃন্দ,  বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়াসহ মোট ১০টি গণমাধ্যম দুইটি গ্রুপে ভাগ হয়ে পরস্পরের মোকাবেলা করে। ‘এ’ গ্রুপে গতবারের রানার্স-আপ ‘চ্যানেল এস’ এর সাথে ‘সুরমা এন্ড পত্রিকা ইউনাইটেড’, ‘বিলেত’, ‘আবাহনী’ ও ‘বাংলা পোস্ট’ অংশ নেয়। ‘বি’ গ্রুপে গতবারের চ্যাম্পিয়ন  ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ এর সাথে ‘সাপ্তাহিক দেশ’, ‘এলবি২৪’, ‘মিডল্যান্ড বাংলা মিডিয়া’ ও ‘আইওএন টিভি’ অংশ নেয়।

সিক্স এ সাইড এই  টুর্নামেন্টে,গ্রুপ ‘এ’ থেকে ‘চ্যানেল এস’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ও ‘আবাহনী’ রানার্সআপ হয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। গ্রুপ ‘বি’ থেকে ‘এলবি২৪’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ও ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ রানার্সআপ হয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। প্রথম সেমিফাইনালে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ‘চ্যানেল এস’,  ‘বি’ গ্রুপ রানার্সআপ ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ কে মোকাবিলা করে। নির্ধারিত সময়ে খেলা ড্র হলে পরে ট্রাইব্রেকারে ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ ২-১ গোলে ‘চ্যানেল এস’ কে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। পেনাল্টি শুট আউটে ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ এর পক্ষে কয়েছ আহমেদ রুহেল ও  জাকির হোসেন কয়েছ গোল করেন, আহাদ চৌধুরী বাবু মিস করেন। ‘চ্যানেল এস’ এর পক্ষে বাহার গোল করেন, সাগর ও তাজ গোল মিস করেন। দ্বিতীয় সেমিফাইনালে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন ‘এলবি২৪’,  ‘এ’  গ্রুপ রানার্সআপ ‘আবাহনী’ কে মোকাবিলা করে। ‘আবাহনী’ ২-০ গোলে ‘এলবি২৪’ কে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। দলের পক্ষে গোল দুটি করেন, রুহেল ও বিপুল। ফাইনালে ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ ১-০ গোলে ‘আবাহনী’ কে হারিয়ে ‘মিডিয়া কাপ ফুটবল ২০২১’ এর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।  বিজয়ী  টিমের একমাত্র গোলটি করেন আকরামুল হোসাইন।

 

ফাইনালের ম্যাচসেরা হওয়ার পাশাপাশি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘ম্যান অব দ্যা টুর্নামেন্ট‘  জিতেছেন ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ এর জাকির হোসেন কয়েছ। সর্বোচ্চ ৫টি গোল করে টুর্নামেন্টের সেরা গোলদাতার পুরস্কার জিতেছেন, ‘চ্যানেল এস’ এর বাহার। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ আকর্ষণীয় ট্রফিসহ প্রাইজমানি পেয়েছে ৫০০ পাউন্ড। টুর্নামেন্টের রানার্সআপ দল ‘আবাহনী’ আকর্ষণীয় ট্রফিসহ প্রাইজমানি পেয়েছে ২৫০ পাউন্ড। ফাইনালে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন টাওয়ার হ্যামলেট কাউন্সিলের স্পীকার আহবাব হোসেন। স্বাগত বক্তব্যে রাখেন, লন্ডন বাংলা প্রেসক্লাব সভাপতি এমদাদুল হক চৌধুরী ও সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের।

‘মিডিয়া কাপ ফুটবল ২০২১’ এর দায়িত্বে ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের ইভেন্ট এ্যান্ড ফেসেলিটিজ সেক্রেটারি মো: রেজাউল করিম মৃধা; কোঅর্ডিনেশন করেছেন লন্ডন বাংলা প্রেসক্লাবের ট্রেজারার আ স ম মাসুম, ট্রেনিং সেক্রেটারি ইব্রাহিম খলিল ও আই টি সেক্রেটারি সালেহ আহমেদ এবং সার্বিক তত্বাবধানে ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী ও সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের। টুর্নামেন্ট পরিচালনার সহযোগিতা করেন ফিফটি এ্যাক্টিভ ক্লাব।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করেছে,  গ্রামীণ লিংক, মিন্ট ক্যাটারার্স, সোনার গাঁও রেস্টুরেন্ট, বার্কিং ফিস বাজার ও লিজেন্ড এক্সপ্রেস।

এই টুর্নামেন্ট  যতোটা না ছিল প্রতিযোগীতা তার চেয়ে বেশী ছিল উৎসব। খেলোয়াড় ছাড়াও ক্লাবের সদস্য ও তাদের পরিবারের সদস্যগণ ও উপস্থিত হয়েছিলেন উৎসাহ যোগাতে।

ছবিঃ লন্ডন বাংলা প্রেসক্লাব হোয়াটস আপ গ্রুপ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০