বাংলাদেশি বংশোদ্ভূত  নাবিল ইসলামের অসাধারণ  সাফল্য, ডাক পেয়েছেন “ইটন কলেজের”

Share on facebook
Share on twitter
Share on linkedin
জুয়েল রাজ:
আজ যুক্তরাজ্যের জিসিএসই সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটির  পরীক্ষার্থীদের অনেকেই আশা জাগানিয়া  ঈর্ষণীয়  ফলাফল  করেছেন।  ডাক পেয়েছেন বিশ্ববিখ্যাত  কলেজে ভর্তি হওয়ার।
ব্রিটিশ বাংলাদেশি নাবিল ইসলাম আরাফ   ফরেস্টগেইট কমিউনিটি স্কুল থেকে জিসিএসি পরীক্ষায় পাঁচ বিষয়ে ডাবল এ স্টার এবং পাঁচ বিষয়ে এ স্টার পেয়ে  উত্তীর্ণ  হয়েছে।
 ডাক পেয়েছে  ইটন কলেজ,  ওয়েস্ট মিনিস্টার কলেজ ও চিগওয়েল  কলেজ এর মত নামকরা প্রাইভেট কলেজ থেকে।
নাবিল ইসলাম আরাফের বাবা সিরাজুল ইসলাম মামুন, মা হালিম বেগম  ছেলের এই সাফল্যে অভিভূত। তাঁরা সবার কাছে দোঁয়া চেয়েছেন। আরাফ যেন তার এই সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারে। বড় হয়ে  মানুষের পাশে দাঁড়াতে পারে এবং  ব্রিটিশ বাংলাদেশি হিসাবে  উজ্জ্বল  ভূমিকা রাখতে পারে।
উল্লেখ্য সিরাজুল ইসালাম মামুন যুক্তরাজ্য যুবদলের মহানগরের সভাপতির দায়িত্বে আছেন,  স্ত্রী হালিমা বেগম এনএইচ এস ও কর্মরত আছেন।  সিলেটের বালাগঞ্জের   বোয়ালজুড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী নূর মিয়ার  নাতি নাবিল ইসলাম আরাফ । তিন ভাইয়ের মধ্যে দ্বিতীয়  নাবিল ইসলাম আরাফ   পড়ালেখা  শেষ করে ডাক্তার হতে চায় বলে জানিয়েছে।
উল্লেখ্য ইটন  ব্রিটেনের  রাষ্ট্রনীতি বিদদের ধাত্রী বলে অবিহিত করা হয়। ব্রিটেনের ২১ জন প্রধানমন্ত্রী  ইটন কলেজের ছাত্র ছিলেন।
একাধিক প্রধানমন্ত্রী, বিশ্ব নেতৃত্ব, নোবেল বিজয়ী, অ্যাকাদেমি পুরস্কার- ও বাফটা-বিজয়ী এবং অভিজাতদের বেশ কয়েক প্রজন্ম এই স্কুলে পড়াশোনা করেন।
এটি ইংল্যান্ডের বৃহত্তম বোর্ডিং স্কুল। যার  বার্ষিক ফি ৪৮,৫০১ পাউন্ড (প্রতি টার্মে ১৪,১৬৭ পাউন্ড করে প্রতি শিক্ষাবর্ষে তিনটি টার্ম)। ২০১৩-১৪ সালের হিসেব অনুযায়ী, ইটন হল যুক্তরাজ্যের ষষ্ঠ সর্বাধিক ব্যয়বহুল এইচএমসি স্কুল। ১৪৪০ সালে রাজা ষষ্ঠ হেনরি এটি প্রতিষ্ঠা করেন। এবং কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের সহযোগী একটি প্রতিষ্ঠান ছিল।
তিনটি প্রাইভেট কলেজ  থেকেই ডাক পেয়েছেন  নাবিল তবে, তার পছন্দের শীর্ষে রেখেছে ১৬২৯ সালে প্রতিষ্ঠিত  চিগওয়েল কলেজ কে।
Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০