খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও মুক্তির দাবীতে ১০ ডাউনিং  স্ট্রীটের সামনে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সমাবেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin

ব্রিকলেন নিউজঃ

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্র,  বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও অভিলম্বে বিদেশে উন্নত  চিকিসা এবং  পুলিশের গুলিতে  নিহত ভোলা জেলা  ছাত্রদল সভাপতি নুরে আলম এবং  স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে  বিক্ষোভ সমাবেশে করেছে যুক্তরাজ্য বিএনপি। গত ৮ সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন  ১০ ডাউনিং স্ট্রীটের সামনে এই বিক্ষোভ কর্মসূচীর ডাক দেয় যুক্তরাজ্য বিএনপি।         

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে  যুক্তরাজ্য বিএনপি, জোনাল কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশগ্রহণ করেন। উপস্থিত নেতা-কর্মীরা বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন প্রদর্শন করে,  বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিসার দাবী  এবং পুলিশের গুলিতে নিহত বিএনপি নেতাদের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। 

সভাপতির বক্তবে এম এ মালিক বলেন, “মাদার অফ  ডেমোক্রেসি” বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা  জিয়া আজ গুরুতর অসুস্থ । রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে নিশিরাতের সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে  দেশনেত্রীকে কারাবন্দী করে উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত  করছে । স্বৈরাচারী সরকার পুলিশের উপর ভরসা করে ক্ষমতায় টিকে থাকতে চায় কিন্তু  এই দিন শেষ  হয়ে গেছে। আজ বাংলাদেশের আপামর জনগণ জেগে উঠেছে। পুলিশের এই বর্বর হত্যাকাণ্ডের বিচার একদিন বাংলাদেশের মাটিতে হবে।  তিনি অনতিবিলম্বে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশ উন্নত চিকিৎসা ও নি:শর্ত মুক্তি দাবী করেন।   

সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ  বলেন, স্বৈরাচারী  সরকারের দুর্নীতি, ডাকাতি, হত্যা, লুন্ঠন, ধর্ষণ, অত্যাচার নির্যাতনে দেশের মানুষ আজ দিশেহারা। স্বৈরাচারী সরকারের পতন অতি সন্নিকটে  উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্র পূনরুদ্ধার ও  জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।  স্বৈরাচারী সরকারের পুলিশের গুলিতে নিহত বিএনপি নেতাদের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, নিহত বিএনপি নেতাদের রক্ত বৃথা যাবে না । তিনি অনতিবিলম্বে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশ উন্নত চিকিৎসা ও নি:শর্ত মুক্তি দাবী করেন।   

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০