বাংলাদেশঃ অভ্যুদয় থেকে অগ্রযাত্রা-পিতার স্বপ্ন, কন্যার সাহস

Share on facebook
Share on twitter
Share on linkedin

যুক্তরাজ্য ছাত্রলীগের আলোচনা সভা 

ব্রিকলেন নিউজঃ  বাংলাদেশ ছাত্রলীগ, যুক্তরাজ্য শাখার উদ্যোগে ‘বাংলাদেশঃ অভ্যুদয় থেকে অগ্রযাত্রা-পিতার স্বপ্ন, কন্যার সাহস’ শীর্ষক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় লন্ডনস্থ এক অভিজাত হলরুমে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে এ আলোচনা সভা অনুষ্টিত হয়।

যুক্তরাজ্য ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির আখাতারুজ্জামানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত ফারাজী জয়ের পরিচালনায় সভায় ছাত্রলীগের আমন্ত্রিত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেইন, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জোবায়ের আহমদ, ঢাকা উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাঈদুর রহমান হৃদয়।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় তার বক্তব্যে বলেন, জাতির পিতা বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছেন তা বাস্তবায়ন করে যাচ্ছেন আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন জামাত-শিবিরের প্রেতাত্মারা বিভিন্নভাবে বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত আছে। কিন্তু এসব রক্তচক্ষুকে উপেক্ষা করে জননেত্রী দেশকে মধ্যম আয়ের দেশ থেকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, লন্ডনে বসে খালেদা জিয়ার কুপুত্র তারেক রহমান বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র করছে। দেশে ফিরে যাওয়ার সাহস নেই তাই কাপুরুষের মতো বিদেশে বসে ষড়যন্ত্র করছে। তিনি বলেন, আইনী প্রক্রিয়ার মাধ্যমে যুক্তরাজ্য আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তারেক জিয়াকে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করবে। আর সেখানে আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ ছাত্রলীগ তাকে গণধোলাইয়ের মুখোমুখি করবে বলে হুংকার দেন তিনি।

আমন্ত্রিত সকল অতিথিবৃন্দ তাদেরকে সফরসঙ্গী হিসেবে যুক্ত করায় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আলোচনা সভায় অন্যান্য অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন-যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট-৩ আসনের সদ্য নির্বাচিত সাংসদ হাবিবুর রহমান হাবিব, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার ও শিউলী আজাদ ।
এছাড়া যুক্তরাজ্য আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০