জামায়াত নিষিদ্ধের আদেশ প্রত্যাহার হতে পারে মঙ্গলবার: আইনজীবী শিশির মনির

Share on facebook
Share on twitter
Share on linkedin

অনলাইন- 

জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির নিষিদ্ধ করার আদেশ আগামীকাল মঙ্গলবার প্রত্যাহার করা হতে পারে বলে জানিয়েছেন জামায়াত নিযুক্ত আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

আজ সোমবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের শিশির মনির এসব কথা বলেন। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের শেষ মুহূর্তে, ১ আগস্ট জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে নিষিদ্ধ ঘোষণা করে শেখ হাসিনার সরকার।

সন্ত্রাসবিরোধী আইনের ১৮(১) ধারায় জামায়াত, ছাত্রশিবিরসহ তাদের অন্যান্য অঙ্গসংগঠনকে নিষিদ্ধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। এর তিন দিন পর ৫ আগস্ট ছাত্র-জনতার গণ–অভ্যুত্থানে সরকারের পতন হয় ও শেখ হাসিনা দেশ ছাড়েন

সূত্র জানায়, জামায়াত নতুন সরকারের কাছে নিষিদ্ধের বিষয়টি তুলেছিল। সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা জামায়াতের কাছে জানতে চেয়েছিলেন, কোন আইনে নিষিদ্ধের আদেশ প্রত্যাহার করা যায়। তখন জামায়াত শিশির মনিরকে তাদের আইনজীবী হিসেবে নিয়োগ করে।

শিশির মনির এই প্রতিবেদককে বলেন, সন্ত্রাস দমনের যে আইনে নিষিদ্ধ করা হয়েছিল, সে আইনেই নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি পুনর্বিবেচনার সুযোগ আছে। সেই ব্যাখ্যা তিনি স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়কে জানিয়েছেন। সরকারি সূত্রে তিনি জানতে পেরেছেন, সরকারি প্রক্রিয়া চলছে। মঙ্গলবার নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হতে পারে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০