শামসুল হক টুকু,জুনায়েদ আহমেদ পলক ও ছাত্রলীগ নেতা সৈকত গ্রেফতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
ব্রিকলেন অনলাইন-

রাজধানীর খিলক্ষেতে নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে ১২তম জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ওবায়দুর রহমান।

ডিএমপি জানায়, রাজধানীর নিকুঞ্জ আবাসিক এলাকায় আত্মগোপনে ছিলেন।

রাজধানীর পল্টন থানায় দায়ের করা একটি মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়। 

এর আগে মঙ্গলবার সন্ধ্যার পর সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানকে গ্রেপ্তারেরর কথা জানায় পুলিশ। তখন ডিএমপির একটি খুদে বার্তায় বলা হয়েছিল, নৌপথে পালিয়ে যাওয়ার সময় ঢাকার সদরঘাট এলাকা থেকে আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। তাদেরকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে গত ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে মো. শাহজাহান নামে এক হকার নিহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

প্রসঙ্গত, ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের মুখে ৫ আগস্ট হাসিনা পদত্যাগ করে। পরে সেদিনই দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতা-কর্মী, এমপি-মন্ত্রীরাসহ বেশ কিছু উর্ধ্বতন সরকারি চাকুরিজীবী আত্মগোপনে চলে যান। অনেকে দেশ ছাড়ার চেষ্টা করে ব্যর্থ হন। এরমধ্যে গত ৬ আগস্ট দেশ ছেড়ে পালানোর সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পলককে আটক করা হয়।

সে সময় তাকে হেফাজতে নেয় সেনাবাহিনী।
Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০