সেন্ট মার্টিন নিয়ে সর্বশেষ যা জানালেন ওবায়দুল কাদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
ব্রিকলেন ডেস্কঃ 

সেন্ট মার্টিন দখল হয়ে যাচ্ছে বলে গুজব ছড়ানো হচ্ছে জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সেন্ট মার্টিন দখল হচ্ছে এমন তথ্য সঠিক নয়, বিএনপি-জামায়াত এসব গুজব ছড়াচ্ছে।

বাংলাদেশ কারো সঙ্গে কখনো নতজানু আচরণ করেনি জানিয়ে তিনি বলেন, সেনাবাহিনীসহ দায়িত্বপ্রাপ্তরা সতর্ক অবস্থায় রয়েছেন।

রবিবার (১৬ জুন) ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পরিস্থিতি বুঝে আচরণ করতে হবে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মিয়ানমার সরকার নয়, আরাকান বাহিনী গুলি করেছে।

আমরা সতর্ক আছি। ২৪ ঘণ্টাই বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছে। প্রধানমন্ত্রী সেন্ট মার্টিন নিয়ে যে আশঙ্কা করেছেন, তা অমলূক নয়। সেটি খতিয়ে দেখা হচ্ছে।
যুদ্ধজাহাজ তারা পাঠিয়েছে বলে আমরাও পাঠাব এমন নয়, পরিস্থিতি বুঝে আচরণ করতে হবে। 

ওবায়দুল কাদের বলেন, আমরা আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান চাই। গায়ে পড়ে মিয়ানমারের সঙ্গে যুদ্ধ বাধানোর কোনো প্রয়োজন নেই বাংলাদেশের। মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে।

সেন্ট মার্টিনে খাদ্যবাহী জাহাজ নিয়মিত যাতায়াত করছে। 

তিনি বলেন, কয়েক দিন আগে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন। তাদের ফিরিয়ে দেওয়া হয়েছে। আমরা কারো সঙ্গে কখনো নতজানু আচরণ করিনি, করব না।

মির্জা ফখরুল দায়িত্বজ্ঞানহীন বক্তব্য রেখেছেন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কূটনৈতিক প্রজ্ঞা ও কৌশলের বাইরে গিয়ে এমন কথা বলেছেন, তাতে মনে হয় পরিস্থিতি নিয়ে তাদের ন্যূনতম ধারণা নেই।

সরকার এখানে নির্বিকার নয়। এখানে প্ররোচনার কোনো দরকার নেই। যে জাহাজ সেন্ট মার্টিনের কাছে ভাসমান ছিল সেটি এরই মধ্যে সরিয়ে নেওয়া হয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১