পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের

Share on facebook
Share on twitter
Share on linkedin
মিরপুরে পাকিস্তানের মেয়েদের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আজ ৭ উইকেটের বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশের মেয়েরা। উইকেটের ব্যবধানে এটিই বাংলাদেশের বড় জয়। পাকিস্তানের দেওয়া ১৬৭ রান তাড়া করতে নেমে ২৬ বল হাতে রেখে পাওয়া জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করেছেন নিগার সুলতানা জ্যোতিরা।

আইসিসি নারী চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের দেওয়া রান তাড়ায় নেমে ওপেনিংয়ে রেকর্ড জুটি গড়েন ফারজানা হক ও মুর্শিদা খাতুন।

তোলেন ১২৫ রান। এর আগে সর্বোচ্চ ছিল ১১৩ রান, আয়ারল্যান্ডের বিপক্ষে ২০১১ সালে। ৬২ রানে ফারজানার আউটে ভাঙে এই জুটি। ১১৩ বলে ৫টি চার মারেন তিনি।
 

দুই ওভার পর ফেরেন মুর্শিদাও। ১০৬ বলে ৫৪ রান করেন তিনি। ৮৮ বলে দেখা পান ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির। তার আউটের পরপরই রানআউটে ফেরেন ফাহিমা খাতুন।

এরপর ম্যাচ শেষ করে আসেন নিগার ও সোবহানা মোস্তারি। নিগার ১৮ ও সোবহানা ১৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। পাকিস্তানের হয়ে ২ উইকেট নেন নাশরা সিন্ধু। 

এর আগে টস জিতে ব্যাট করা পাকিস্তানের মেয়েরা দারুণ শুরু করলেও শেষ পর্যন্ত  ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি। তবে একাই লড়াই করেন সিদরা আমিন।

তার ব্যাটে ভর করে বাংলাদেশকে ১৬৭ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় পাকিস্তান। সিদরার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৪ রান। ১৪৩ বলে ৩টি চারের মারে এই রান করেন সিদরা। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে সাদাফ শামসের ব্যাট থেকে।

 

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাহিদা আক্তার। ২ উইকেট নেন রাবেয়া খান। ১টি করে উইকেট নেন ফাহিমা খাতুন, নিশিতা আক্তার নিশি ও স্বর্ণা আক্তার।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১