সুইডেনের গোথেনবার্গে প্রথম, প্রবাসী বাংলাদেশী নারীদের ব্যাডমিন্টন প্রতিযোগিতা

Share on facebook
Share on twitter
Share on linkedin

 সাইফুর আর মিশু - সুইডেন: 

গত ৩০শে সেপ্টেম্বর ২০২৩, শনিবার নিশীথ সূর্যের দেশ সুইডেনের পশ্চিম উপকূলে অবস্থিত দ্বিতীয় বৃহত্তম শহর গোথেনবার্গে প্রথম বারের মতো আয়োজিত হলো বাংলাদেশি নারীদের জন্য ব্যাডমিন্টন টুর্নামেন্ট, জয়িতা ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ ২০২৩। উক্ত প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেন, নরওয়ে এবং ফিনল্যান্ডের বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত জনাব মেহ্‌দি হাসান এবং বিশেষ অতিথি ছিলেন মাননীয় রাষ্ট্রদূতের সহধর্মিনি বেগম সানজিদা খানম। এছাড়াও উপস্থিত ছিলেন সুইডেনের বাংলাদেশ দূতাবাসে কর্মরত ফার্স্ট সেক্রেটারি জনাব শাহ মোঃ আশরাফুল আলম মোহন সহ গোথেনবার্গ ও নিকটস্থ কয়েকটি শহরে বসবাসরত বাংলাদেশিরা।

 

সকাল ১০টায়, পূর্বানির্ধারিত স্থান জিবিএফ হলেন-এ খেলোয়াড়বৃন্দ, আয়োজক এবং উপস্থিত অতিথিদের অংশগ্রহণে বাংলাদেশের জাতীয় সংগীত “আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি” পরিবেশনের মাধ্যমে উদ্ভোধন করা হয় উক্ত আয়োজন। এরপর প্রথমে শুরু হয় একক প্রতিযোগিতা, যা শেষ হয় দুপুর ১২টায়। মধ্যাহ্ন ভোজের বিরতির পর দুপুর একটায় শুরু হয় দ্বৈত প্রতিযোগিতা। পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী দুপুর ২টা ৩০মিনিটে আগমন করেন মাননীয় রাষ্ট্রদূত জনাব মেহ্‌দি হাসান এবং বেগম সানজিদা খানম। উভয়েই এসময় পরিচিত হন সকল প্রতিযোগীর সাথে। অতঃপর অতিথিদ্বয়কে মঞ্চে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। উভয় প্রতিযোগিতার চুড়ান্ত ম্যাচদ্বয় উপভোগ করেন মাননীয় রাষ্ট্রদূতসহ উপস্থিত অতিথিবৃন্দ। চুড়ান্ত ফলাফল ঘোষণার মধ্য দিয়ে আয়োজকদের প্রতিনিধি জনাব আফসারুজ্জামান নূর জ্যোতির উপস্থাপনায় অনুষ্ঠিত হয় পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। একক প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেন যথাক্রমে, নাজনীন ইসলাম রনি ও বিদিতা জামান। অপরদিকে দ্বৈত প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন মুনতাহা তাবাসসুম তরু ও বিদিতা জামান এবং দ্বিতীয় স্থান অর্জন করেন নিপা সুলতানা কণা ও হিমিকা রিসাদ। প্রতিযোগিতায় সকল অংশগ্রহণকারীদের মেডেল প্রদান করেন মাননীয় রাষ্ট্রদূতের সহধর্মিনি বেগম সানজিদা খানম। অনুষ্ঠানের শেষাংশে মাননীয় রাষ্ট্রদূত জনাব মেহ্‌দি হাসান সকলের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান পূর্বক উভয় প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারীদের হাতে ট্রফি তুলে দেন। বক্তব্যে তিনি শুধুমাত্র নারীদের জন্য এমন আয়োজনের ভূয়সি প্রশংসা করেন।

 

উল্লেখ, উক্ত প্রতিযোগিতা সুইডেন এবং আশপাশের দেশে বসবাসরত বাংলাদেশি নারীদের জন্য উম্মুক্ত ছিল। এতে সুইডেনে স্থায়ীভাবে বসবাসরত এবং উচ্চ শিক্ষার্থে আগত শিক্ষার্থীদের মোট ২২জন নারী প্রতিযোগী অংশগ্রহণ করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০