চিটাগাং ইউনিভার্সিটি এক্স স্টুডেন্টস এসোসিয়েশন ইউকের নতুন কমিটি গঠন

Share on facebook
Share on twitter
Share on linkedin
প্রেস বিজ্ঞপ্তি:

১৯৯৭ সালে গঠিত যুক্তরাজ্যে অবস্থানরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি এক্স স্টুডেন্টস এসোসিয়েশন ইউকের দুই বছর মেয়াদী নতুন কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে চবির ১৫তম ব্যাচের শিক্ষার্থী এ কে এম ইয়াহইয়াকে। সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন চবির ৩৫তম ব্যাচের শিক্ষার্থী এস এম আবু নছর তালুকদার। ট্রেজারার হিসেবে দায়িত্ব পেয়েছেন চবির ১৮তম ব্যাচের শিক্ষার্থী মাশুক আহম্মেদ । সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন চবির ৩৭তম ব্যাচের শিক্ষার্থী আফতাব আহমেদ ।

গত ১১ই জুন ,২০২৩ লন্ডন এন্টারপ্রাইজ একাডেমিতে সংগঠনের সভাপতি সালেহ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অভিজিত ধর এবং সহ সাধারণ সম্পাদক আব্দুল আহাদের যৌথ পরিচালনায় ঈদ মিলনমেলা এবং বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভার দ্বিতীয় পর্যায়ে যুক্তরাজ্যে বসবাসরত বিশ্ববিদ্যালয়ের বিপুলসংখ্যক সাবেক শিক্ষার্থীর উপস্থিতিতে এসোসিয়েশনের সভাপতি সালেহ আহমদ ২০২৩-২০২৫ মেয়াদের জন্য কমিটি ঘোষণা করেন। এই কমিটি আগামী দুই বছর যুক্তরাজ্যে অবস্থানরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের জন্য বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়ানুষ্ঠান আয়োজনসহ দেশের ও বিশ্ববিদ্যালয়ের মানবিক উন্নয়নমূলক কাজ করবে।এখানে উল্লেখ্য যে , ১৯৯৭ সালেই সংগঠনটি যুক্তরাজ্যে অবস্থানরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের নিয়ে লন্ডনের টেমস নদীতে রয়েল প্রিন্সেস জাহাজে এক মিলন মেলা আয়োজন করে। এ মিলন মেলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ভাইস চ্যান্সেলর প্রফেসর আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

নবগঠিত কমিটিতে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন চবির সাবেক শিক্ষার্থী ও সাবেক শিক্ষক প্রফেসর ডঃ নুরুন নবী , ডঃ নুরুল আলম , মোহাম্মদ ওসমান গনি , সৈয়দ আব্দুল মাবুদ ,অর্চনা চক্রবর্তী ,কাওসার রশিদ মিন্টু ,জামাল উদ্দিন আহমেদ , জামাল উদ্দিন চৌধুরী , ডঃ শাহীন আকতার , ব্যারিস্টার মনোয়ার হোসেন এবং মোহাম্মদ আব্দুল হান্নান।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন ভাইস প্রেসিডেন্ট :
রাজীব চক্রবর্তী , আমিনুর রাশিদ সেলিম , নুরুল ইসলাম , জেবুন্নেসা মিতা , এনায়েত সরোয়ার ,আ ক ম হুসাইন চুন্নু , ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান , এম এ মুহিত চৌধুরী , ব্যারিস্টার নুরুল গাফ্ফার , ব্যারিস্টার গনি উল্লাহ।
জয়েন্ট সেক্রেটারি আব্দুল আহাদ ও অনুপম সাহা। জয়েন্ট ট্রেজারার ফরিদ উদ্দিন ও সৈয়দ সাইফুল ইসলাম। জয়েন্ট অর্গানাইজিং সেক্রেটারি ইব্রাহিম জাহান। সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি শামসুল আলম চৌধুরী টিপু ও জয়েন্ট সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি নাসরিন আক্তার বাপীন। মেম্বারশিপ সেক্রেটারি মুনসাত হাবিব ও জয়েন্ট মেম্বারশিপ সেক্রেটারি আনোয়ার হোসেন শাওন। প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি সরওয়ার হোসেন, জয়েন্ট প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি ফারজানা করিম এবং অ্যাসিস্ট্যান্ট প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি মঈন উদ্দিন সিদ্দিকী। কালচারাল সেক্রেটারি শিরিন তাজ বেগম মিরা, জয়েন্ট কালচারাল সেক্রেটারি শায়েখ আহমেদ সওদাগর এবং অ্যাসিস্ট্যান্ট কালচারাল সেক্রেটারি শর্মিলা নন্দী, জয়শ্রী দত্ত ও মুন্নি বডুয়া । এডুকেশন সেক্রেটারি ডঃ সাইফুল আলম চৌধুরী ও জয়েন্ট এডুকেশন সেক্রেটারি ব্যারিস্টার মনিরুল ইসলাম মঞ্জু। ল এন্ড ইমিগ্রেশন সেক্রেটারি ব্যারিস্টার ইউসুফ রেজা ও জয়েন্ট ল এন্ড ইমিগ্রেশন সেক্রেটারি কিশোর দাস। ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেক্রেটারি ব্যারিস্টার বদরে আলম দিদার ও অ্যাসিস্ট্যান্ট ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেক্রেটারি রাজীব দেব নাথ । ইনফরমেশন টেকনোলজি সেক্রেটারি মতিউর রহমান রানা ও জয়েন্ট ইনফরমেশন টেকনোলজি সেক্রেটারি দ্বীপ শর্মা। ওমেন অ্যাফেয়ার্স সেক্রেটারি সাবিরা লুনা সুলতানা ও জয়েন্ট ওমেন অ্যাফেয়ার্স সেক্রেটারি নাজরাতুন নাইম ইসলাম। এছাড়া এক্সিকিউটিভ মেম্বার হিসেবে আছেন সালেহ আহমেদ, কামরুন নাহার আহমেদ নিরু , অভিজিৎ ধর বাপ্পি , শাহজাহান সাজু , মুহাম্মদ আলী মাসুম, আনোয়ার পাশা, নুরুল ইসলাম লাকি, এম এ রউফ, মুহাম্মদ কামাল, মাকিনুর রাশিদ, রুহুল আমিন চৌধুরী মনি, ফখর উদ্দিন চৌধুরী, ফজিলত আলী খান সতো, এ এফ এম মবের উদ্দিন, দেলোয়ার মোহাম্মদ আলী, আবদুল ওয়ালী, শওকত মাহমুদ টিপু, সাদিয়া শারমিন হাসান, ফেরদৌস আহমেদ শেরদিল , সাইফুউদ্দিন চৌধুরী টিপু , হীরা দেলোয়ার , জাহেদুল হাসান, ব্যারিস্টার চৌধুরী এমডি জিন্নাত আলী , লাবনী বড়ুয়া , খালেদ হাসান টুটল, মুসাদ্দেক শাহীন ও ওয়াহিদ সিরাজী।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১