নবীগঞ্জে অগ্নি দুর্গতের সহায়তায় বাংলাদেশ হিন্দু এসোসিয়েশন ইউকে (BHA)

Share on facebook
Share on twitter
Share on linkedin
ব্রিকলেন নিউজ:

নবীগঞ্জের ১ নং বড় ভাকৈর পশ্চিম ইউনিয়নের অগ্নি দুর্গতদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে হিন্দু এসোসিয়েশন ইউকে।

গত ২৪ মে দিবাগত রাতে, নবীগঞ্জ উপজেলার ১ নং পশ্চিম বড় ভাকৈর ইউনিয়নের হলিমপুরে এক ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়ে বৈদ্যুতিক তারে ছড়িয়ে পড়ার কারণে ৫/১০ মিনিটে এক সাথে আগুন ছড়িয়ে যায়। শুধুমাত্র প্রাণ নিয়ে ঘর ছেড়েছে লোকজন।এতে করে ১২ টি পরিবারের বসত ঘর সহ গোয়াল ঘর ধানের ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
প্রায় ২ হাজার মন ধান ১০ থেকে ১২ টি হাল চাষের গরু, ছেলে মেয়েদের বইপত্র, সার্টিফিকেট সহ কয়েক পুরুষের স্মৃতিচিহ্ন ধ্বংসস্তপে পরিণত হয়েছে।খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছে, গ্রামের মানুষ এলাকাবাসী তাঁদের সাধ্যমত খাবার দাবার কাপড় চোপড় দিয়ে সাহায্য করে যাচ্ছেন। সরকারী যা সাহায্য এসেছে তা খুবই অপ্রতুল।

অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক সহায়তায় হিন্দু এসোসিয়েশন ইউকে ৩৫ বান টিন এবং প্রতিটি পরিবারকে নগদ ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান  করা হয়। সংগঠনের পক্ষে সিলেটের ওসমানী নগরের ৬নং তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক, গত ৩০ মে এই সহায়তা ক্ষতিগ্রস্তদের হাতে পৌঁছে দেন।
হিন্দু এসোসিয়েশন ইউকের সভাপতি প্রশান্ত দত্ত পুরকায়স্থ বিএমই ও সাধারণ সম্পাদক সুজিত চৌধুরী, যুক্তরাজ্যের কমিউনিটির সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই মহৎ কাজের জন্য যারা দান করেছেন তাঁদের প্রতি আমরা কৃতজ্ঞ এবং এই মানবিক সহায়তা তহবিলে সহায়তার আহবান জানিয়েছেন। যেন ভবিষ্যতের যেকোনো দুর্যোগে দ্রুত সাহায্য করতে পারেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১